বডি লোশন ভালো কোনটা

বডি লোশন ভালো কোনটা

বডি লোশন ভালো কোনটা

সামনে আসছে শীতকাল। এ সময় খাইয়ে আরাম, ঘুমাতে আরাম, রোদ পুইয়ে আরাম। ঘুরতে আরাম, সব কিছুতেই আরাম। কিন্তু ত্বক নিয়ে একটু দুস্কর হয়ে যায়। শীতের হাওয়া গায়ে লাগলেই ত্বক শুস্ক হয়ে যায়। তাই ত্বক কোমল রাখতে সবাই লোশন ব্যবহার করে। কিন্তু ত্বকের জন্য সব লোশন ভালো না। কিছু লোশন আছে যা ত্বকের ক্ষতি করে। তাই সবাই ভয়ে থাকে কি লোশন ত্বকে ব্যবহার করা যায়। 

তাই আপনাদের ভয় দূর করতে আমরা পাইকারি ঘরে নিয়ে এসেছি কিছু ভালো মানের লোশন। যা আপনার ত্বক কে রাখবে নরম এবং ত্বকের উজ্জ্বলতাও বাড়বে।
তাহলে চলুন যেনে নেই লোশন গুলি কি কি-

১। ডাভ (Dove)
ডাভ লোশন শীতের শুষ্কতার হাত থেকে ত্বক কে রক্ষা করে । ডাভ নারেসিং সিক্রেট লোশন ত্বকের জন্য খুবেই ভালো। এই লোশন ত্বক কে রাখে নরম। এ লোশনে কোন পাশ্বপ্রতিক্রিয়া নেই। যা অন্যান্য এর থেকে অনেক ভালো। 

২। নিভিয়া (Nivea)
এটি অ্যালোভেরা যুক্ত একটি বডি লোশন। যা ত্বক কে আরাম প্রদান করে এবং কোমল রাখে। এই লোশন ত্বকে ইউজ করলে খুব রিফ্রেশিং লাগে। এবং মোলায়েম রাখে ত্বককে। এ লোশনে কোন পাশ্বপ্রতিক্রিয়া নেই। যা অন্যান্য এর থেকে অনেক ভালো।

৩। ভ্যাসলিন (Vaseline)
এই লোশন টি ত্বকের জন্য খুবেই ভালো। এটি সূর্যের ক্ষতিকারক রশ্মি থেকে ত্বক কে রক্ষা করে। এবং পরিবেশ দূষণের হাত থেকে ত্বক কে বাচায়। ভ্যাসলিন লোশনে আছে ভিটামিন বি এবং থ্রি যা ত্বকের দাগ কমায়। 

৪। Lotus ( লুটাশ)
এই লোশন টি ত্বক কে আদ্রতা বজায় রেখে মোলায়েম রাখে। এই লোশন ত্বককে শুধু মোলায়েম এই রাখে না সাথে উজ্জ্বল ও করে এবং সজীব রাখে। ত্বকে যদি দাগ থাকে তবে সেই দাগ কে হালকা করতে সাহায্য করে এই লোশন। এই লোশন টি SPF ২৫ যুক্ত।

 ৫। পন্ডস ( Ponds)
পন্ডস লোশনে আছে ভিটামিন বি থ্রি, ভিটামিন ই ও ভিটামিন সি যা ত্বককে কোমল রাখতে সাহায্য করে। পন্ডস লোশন ত্বকে কে কোমল রাখে সেই সাথে নরমও রাখে। 

৬। বোরোপ্লাস ( boro-plus)
বোরোপ্লাসে আছে দুধ ও কেশর। এটি অ্যান্টিসেপটিক বডি লোশন যা আপনার ত্বককে উজ্জ্বল করতে সাহায্য করে।

৭। Blue Nectar ( ব্লু নেকটার)
ব্লু লেকটার লোশনে আছে কোকো বাটার, শিয়া বাটার, আমন্ড বাটার, ম্যাঙ্গো বাটার যা ত্বককে কোমল ও নরম রাখে। এই লোশন ত্বকে চট করে ঢুকে যায়। যার কারনে ত্বককে আদ্রতা বজায় রাখতে সাহায্য করে। এই লোশনে কোনও ক্ষতিকর কেমিক্যাল এবং মিনারেল নেই। তাই এই লোশন ত্বকের জন্য খুবেই ভালো।

৮। কেটাফিল ময়শ্চারাইজিং লোশন (Cetaphil Moisturizing Lotion)
সারা বিশ্বের ত্বক বিশেষজ্ঞরা এই ব্রান্ডটি নির্বাচন করেছে। এই লোশনে কোন সুগন্ধি নেই এবং হাইপো অ্যালার্জিক। এটি ত্বক বিশেষজ্ঞরা পরিক্ষা নিরিক্ষা করে নির্বাচন করেছে। এটি ইউজ করলে কোন রকম এলার্জির আশঙ্কা থাকবে না।

  • সিক্রেট বডিপ্যাক

    কালচে দাগ, রোদে পোড়া তুলে খুব দ্রুত ব্রাইট,গ্লো করে,ফর্সা করে।হাত, পা,ঘাড়,গলা,পেট,পিঠ সবখানে সমানভাবে ব্রাইট করে।সফট…
    Add to cart 450.00৳ 

৯। নিভিয়া (Nivea)
ভালো মানের বডি লোশন হিসেবে নিভিয়া অন্যতম। নিভিয়া লোশন ত্বকের ট্যানিং দূর করে খুব সহজে। সাথে ত্বকের উজ্জ্বলতা ধরে রাখতে সাহায্য করে। এ লোশনের কোন পাশ্বপ্রতিক্রিয়া নেই। যার কারনে এ লোশন ত্বকের জন্য খুবেই ভালো। যারা ভালো মানের বডি লোশন চান তারা নিভিয়া নারেসিং লোশন বডি মিল্ক ব্যবহার করতে পারেন।

১০। হিমালয়া হার্বালস কোকো বাটার ইনটেনসিভ বডি লোশন (Himalaya Herbals Cocoa Butter Intensive Body Lotion)

এই বডি লোশন শুধু ত্বকের আর্দ্রতা ফিরিয়ে আনে, সেই সাথে ত্বকের ইলাস্টিসিটিও এনে দেয়। এর ফলে ত্বক খুব নরম হয় এবং সেই সাথে ত্বকের লাবন্য স্বাভাবিক ভাবে ফিরে আসে। শরীরের যে অংশ বেশি শুষ্ক হয়ে যায়, সে অংশে এই লোশন টি লাগিয়ে ভালোভাবে মালিশ করুন। যতক্ষণ পর্যন্ত এটি ত্বকের গভীরে প্রবেশ না করে। যদি ভালো ফলাফল পেতে চান তবে এ লোশন টি দিনে অন্তত ২বার ইউশ করতে হবে। 

১১। নিউট্রোজিনা বডি ময়শ্চারাইজার (Neutrogena Norwegian Formula Body Moisturizer)
এই বডি লোশনটিতে ডার্মাটোলজিক্যালি টেস্টেড আছে। যার কারনে ত্বকে কোনও ক্ষতিকর প্রভাবও ফেলতে পারে না। যাদের ত্বক একটু বেশি শুস্ক তারা এ লোশনটি দিনে ২বার ব্যবহার করতে পারেন। এতে ত্বক বেশি ভাল থাকবে।

১২) বায়োটিক বায়ো ক্রিমি কোকোনাট আলট্রা রিচ বডি লোশন (Biotique Bio Creamy Coconut Ultra Rich Body Lotion)
এ লোশনটি তে আছে মুসুর ডালের গুণ, তুলসি পাতার নির্যাস, মোরগা সিডস, নারকেল তেল আরও নানা প্রাকৃতিক তেলের নির্যাস। যা আপনার শুস্ক ত্বককে সহজেই ঝলমলে করে তুলবে। যেহেতু এ লোশনটি প্রাকৃতিক উপাদান দিয়ে তৈরি সেহেতু এ লোশনটি আপনার ত্বকের যত্ন নিতে খুবেই উপকার করবে।
এ লোশন গুলি ত্বকের জন্য খুবেই ভালো। এ লোশন গুলি ত্বককে শুস্কতার হাত থেকে রক্ষা করে এবং ত্বকের পুষ্টি যোগাতে সাহায্য করে। 

1 Comment

  1. ছেলেদের বডি লোশন ভালো কোনটা

Leave a Reply

Your email address will not be published.

three × five =